Meeting

মিটিং ২৫/০২/২০২১ইং তারিখ, এক্সট্রিম নেট-১ অফিসের ছাদে, সময় রাত ৮টা। মিটিং এর নাম টি চক্র দেওয়া হয়েছিল।
আলহামদুলিল্লাহ,
আমরা গত ২৫/০২/২০২১ইং তারিখ, এক্সট্রিম নেট-১ অফিসের ছাদে, সময় রাত ৮ টা’য় মিটিং করেছিলাম। মিটিং এর নাম “টি চক্র” দেওয়া হয়েছিল। সেই মিটিং-এ যারা উপস্থিত ছিলেন তাদেরকে অন্তর্স্থল থেকে ধন্যবাদ। অন্যদিকে যারা কোনো কারণবশত উপস্থিত হতে পারেন নি। তাদের উদ্দেশ্যে মিটিং এর বিষয়সমূহ নিম্নে তুলে ধরা হলোঃ
১। শুরুতেই কোরআন তেলায়াত করেছিলেন মোঃ মাঈন ভাই।
২। সভাপতির অনুমতিক্রমে DSNOC এর সাধারন সেক্রেটারী মোঃ শাহিন ভাই সেই দিনের মিটিংটি পরিচালনা করেন।
৩। মিটিংয়ে কিছু নতুন ভাইয়েদের উপস্থিতে আমরা সকলে একে অন্যের সাথে পরিচিত হওয়ার উদ্দেশ্যে নিজ নিজ নাম, প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ইত্যাদি একে একে বলে পরিচয় পর্ব শেষ করি। পরবর্তীতে চা চক্র মিটিংয়ে হালকা নাস্তা ও চা পানের বিরতি শেষে আমরা একে একে আলোচনা শুরু করি দিই।
৪। আমাদের লালবাগ, কামরাঙ্গীরচর, বংশাল, চকবাজার ইত্যাদি এলাকার বেশ কিছু সমস্যা নিয়ে সামনের দিকে কিভাবে কাজ করা যায়, সেই বিষয় নিয়ে দিক নির্দেশনামূলক আলাপ-আলোচনা হয়।
৫। আমাদের ব্যবসায়ী ভাইয়েদের মধ্যে থেকে কিছু ভুল বোঝা-বুঝি নিয়ে JS Network এর জসিম ভাইয়কে কিছু প্রশ্ন করা হয়। জসিম ভাই একে একে সকল প্রশ্নের উত্তর দিয়ে কিছু নিজের ভুল হয়েছে বলে স্বীকার করে নেন। সেই সাথে এই ধরনের ভুল পরবর্তীতে আর ঘটবে না একথা বলে তিনি প্রতিশ্রুতি দেন।
৬। বর্তমানে ইন্টারনেট ডিভাইসগুলো রাস্তার বক্স থেকে চুরি হওয়ার জন্য ইন্টারনেট ব্যবসায়ী ভাইয়েরা সবচেয়ে বিরক্তিকর বোধ করছেন। এরূপ অবস্থায় আমরা DSNOC এর সদস্যদের কিছু নিয়মাবলি পালন করার জন্য অনুরোধ করছি।
(ক) প্রত্যেক ইন্টারনেট ট্যাকনিসিয়ান বা লাইন ম্যানদের আলাদা ড্রেস কোড পরিধান করা এবং কোম্পানীর আইডি কার্ড সাথে রাখা বাধ্যতামূলক।
(খ) রাত ১১টার পর মাঠ পর্যায়ে গ্রাহক পর্যায়ে কোনো কাজ করা যাবে না। যদি মাঠ পর্যায়ে খুব বেশি গুরুত্বপূর্ণ কাজ থাকে যেমন মেইন লিংক ডাউন হলে এক্ষেত্রে সর্বোচ্চ ৩জন সদস্য, স্পেলিসিং মেশিং ও পরিচয়পত্র বাধ্যতামূলকভাবে সাথে নিয়ে কাজে বের হতে পারবেন।
(গ) ইন্টারনেট কোম্পানীর সদস্যদের মাঠ পর্যায়ের কাজ করার জন্য নিজস্ব এক/একাধিক মই/সিড়ি নিজের কোম্পানীর কোড অনুসারে আলাদা রং করিয়ে নিতে হবে এবং সেই সাথে DSNOC এর কর্তৃকপক্ষকে অবগত করতে হবে।
৭। মিটিংয়ের শেষ পর্যায়ে আমাদের DSNOC এর মাননীয় উপেদষ্টা জনাব মোঃ আশরাফ ভাই ও মাননীয় আইএসপিএবি এর ডিরেক্টর মোঃ নাজমুল করিম সুমন ভাই উনাদের পূর্ব অভিজ্ঞতা থেকে আমাদের ব্যবসায়ী ভাইয়েদের লক্ষ্যে একে অন্যের সাথে মিলেমিশে কাজ করা নিয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। সবশেষে DSNOC এর সভাপতি জনাব মোঃ আলম ভাই সকলের সহযোগীতা চেয়ে কিছু কথা বলে সেই দিনের মিটিংয়ের সমাপ্তি ঘটায়।
ধন্যবাদান্তে
মোঃ আলম (সভাপতি) DSNOC
  • Date
    February 25, 2021
    মিটিং ২৫/০২/২০২১ইং তারিখ, এক্সট্রিম নেট-১ অফিসের ছাদে, সময় রাত ৮টা। মিটিং এর নাম টি চক্র দেওয়া হয়েছিল। আলহামদুলিল্লাহ, আমরা গত ২৫/০২/২০২১ইং তারিখ, এক্সট্রিম নেট-১ অফিসের ছাদে, […]
Certificate